ঈদ জামাতে তিন স্তরের নিরাপত্তা: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজদেশবাংলা ডেক্স:: দেশের বড় সব ঈদ জামাতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

রবিবার দুপুরে রাজধানীর তেজগাঁও বিজ্ঞান কলেজে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের আয়োজনে সুবিধাবঞ্চিতদের ঈদ সামগ্রী প্রদান শেষে সাংবাদিকদের এসব বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের বড় ঈদ জামাতগুলোতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বড় বড় জামাতে সাদা পোশাকে, ইউনিফর্মে এবং ছদ্মবেশে আইন-শৃঙ্খলা বাহিনী নিরাপত্তার দায়িত্বে থাকবে।

জঙ্গিরা আবার সংঘটিত হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা কখনো বলিনি এদের মূল উৎপাটন শেষ করে ফেলেছি। এরা দেশি ও বিদেশি চক্র। সবসময় চক্রান্তে লিপ্ত হয়। তবে বড় ধরনের কোনো আক্রমণ করতে সক্ষম হবে না। এরপরও আমাদের গোয়েন্দারা সবসময় সজাগ রয়েছে।

তিনি বলেন, যারা ইসলামের ভালো চায় না, তাদের প্রতিহত করতে আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। এ দেশের জনগণ তাদের চায় না, তাদের কোনো ধরনের আশ্রয়-প্রশ্রয় দেয় না।

মন্ত্রী বলেন, শিয়া ও আহমদিয়া সম্প্রদায় যদি কোথাও ঈদ জামাত আয়োজন করে তাহলে তাদেরও নিরাপত্তা দেয়া হবে। এ দেশের জনগণ কোনো সহিংসতা চায় না। সবাই মিলেমিশে বসবাস করতে চায়। একে অন্যের বিপদে পাশে দাঁড়ায়।

আরেক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা মালিবাগ ও পল্টনে পুলিশের ওপর হামলা চালিয়েছে তাদের শিগগিরই শনাক্ত করে ধরা হবে। তাদের বিষয়ে তথ্য প্রকাশ করা হবে।

রাজধানী থেকে স্বস্তি নিয়ে মানুষ বাড়ি ফিরছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এবার সড়কে কোথাও কোনো প্রতিবন্ধকতা নেই। সড়ক, মহাসড়কগুলোতে আগের তুলনায় ঈদযাত্রা অনেক স্বস্তিদায়ক হয়েছে।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ফেইসবুক