প্রথম প্রান্তিকে হুয়াওয়ের আয় বাড়লো ৩৯ শতাংশ

২৪

নিউজদেশবাংলা ডেক্স::  গতকাল ২০১৯ এর প্রথম প্রান্তিকের আয়ের হিসাব দিয়েছে হুয়াওয়ে। এই প্রান্তিকে শীর্ষস্থানীয় এই প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠানটির আয় বেড়েছে ৩৯ শতাংশ, যা রাজস্বের হিসাবে ১৭৯.৭ বিলিয়ন চাইনিজ ইউয়ান বা ২৭ বিলিয়ন মার্কিন ডলার।

প্রতিষ্ঠানটির এই প্রান্তিকে মোট মুনাফা হয়েছে ৮ শতাংশ যা গত বছরের একই সময়ের তুলনায় কিছুটা বেশি।

আইসিটি অবকাঠামো উন্নয়ন, স্মার্ট ডিভাইসের প্রতি মনোযোগের পাশাপাশি দক্ষতা ও মান বৃদ্ধির কারণেই এই উল্লেখযোগ্য সাফল্য এসেছে।

২০১৯ সালে সারা বিশ্বে প্রচুর ৫জি চালু হবে, তাই এটাই হবে হুয়াওয়ের ক্যারিয়ার ব্যবসার জন্য সুবর্ণ সুযোগ। বিগত মার্চ মাস পর্যন্ত হুয়াওয়ে শীর্ষস্থানীয় ৪০টি গ্লোবাল ক্যারিয়ারের সাথে বাণিজ্যিক ৫জি চুক্তি স্বাক্ষর করেছে এবং ইতোমধ্যেই ৭০ হাজারের বেশি ৫জি বেইজ স্টেশন হস্তান্তর করেছে।

এছাড়াও ২০১১ সালের প্রথম প্রান্তিকে হুয়াওয়ের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপ তাদের ডিজিটাল প্ল্যাটফর্ম ও নতুন “হুয়াওয়ে ইনসাইড” নীতি চালু করেছে। হুয়াওয়ে সর্বজনীন সংযোগ ও ব্যাপক প্রযুক্তিগত বুদ্ধিমত্তা সহ ডিজিটাল প্ল্যাটফর্ম সরবরাহ করে ডিজিটাল চীন এবং ডিজিটাল বিশ্বের মূল ভিত্তি গড়ে তোলার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।

হুয়াওয়ের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপ বিশ্বের প্রথম ৫জি-সক্ষম ওয়াই-ফাই ৬ (Wi-Fi 6) অ্যাক্সেস পয়েন্ট স্থাপন করেছে। ২০১৯ সালের প্রথম প্রান্তিকের শেষ নাগাদ হুয়াওয়ে বিশ্বব্যাপী অন্যান্য কোম্পানির চেয়ে বেশিসংখ্যক ওয়াই-ফাই ৬ পণ্য হস্তান্তর করেছে।

হুয়াওয়ের কনজিউমার বিজনেস গ্রুপ তাদের মানসম্পন্ন, বুদ্ধিমত্তা ভিত্তিক ও উদ্ভাবনী পণ্যগুলির দ্বারা গ্রাহকদের উন্নত সেবা দিয়ে যাচ্ছে। ২০১৯ সালের প্রথম প্রান্তিকে হুয়াওয়ে প্রায় ৬ কোটি স্মার্টফোন বিক্রি করেছে। পার্সোনাল কম্পিউটার, পরিধানযোগ্য ডিভাইস এবং স্মার্ট হোমের মতো ব্যবসাগুলিতে বিশ্বব্যাপী গ্রাহকরা হুয়াওয়েকে সাদরে গ্রহণ করেছে।

হুয়াওয়ে ক্লাউডে যোগ হচ্ছে নতুন নতুন উদ্ভাবনভিত্তিক সেবা যা সর্বোত্তম সম্ভাব্য হাইব্রিড ক্লাউড নির্মাণ, এআই সল্যুশন প্রবর্তন এবং এআই-কে বাস্তব রূপ দান করছে। এক মিলিয়নেরও বেশি এন্টারপ্রাইজ ব্যবহারকারী ও ডেভেলপাররা হুয়াওয়ে ক্লাউডের সাথে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। প্রথম প্রান্তিকে সিঙ্গাপুরে হুয়াওয়ে ক্লাউড সার্ভিস চালু হয়েছে এবং হুয়াওয়ে ক্লাউড তাদের এআই মডেল মার্কেট প্রকাশ করেছে।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ফেইসবুক