বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা

৪২

নিউজদেশবাংলা ডেক্স:: অবশেষে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নানা জল্পনা কল্পনা শেষে জানা গেল বিশ্বকাপে বাংলাদেশের কোন ১৫ ক্রিকেটার প্রতিনিধিত্ব করবেন।

ঢাকার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচকরা দল ঘোষণা করেন। একইসাথে বিশ্বকাপের আগ দিয়ে আয়ারল্যান্ডে হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের দলও দিয়েছেন নির্বাচকরা। বিশ্বকাপের দল ১৫ জনের হলেও আয়ারল্যান্ডের দলে আছেন ১৭ জন।

জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এই দল ঘোষণা করেন। এ সময় তার পাশে বসা ছিলেন অন্য নির্বাচক হাবিবুল বাশার সুমন, বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান এবং বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

নতুন সদস্য হিসাবে আবু যায়িদ রাহী ও সাইফুদ্দিন দলে জায়গা পেলেও, বাদ পড়েছেন ইমরুল কায়েস ও তাসকিন আহমেদ।

বাংলাদেশের বিশ্বকাপ দল: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, আবু জায়েদ রাহী।

আয়ারল্যান্ড সিরিজের বাড়তি দুজন: ইয়াসির আলী, নাঈম হাসান।

দল ঘোষণার পর একাদশ নিয়ে প্রধান নির্বাচক নান্নু বলেছেন, একাদশে কারা খেলবে, সেটা নির্ধারণ করা এখন কঠিন। কোচ, অধিনায়ক এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

সৌম্য ও লিটনের ফর্ম নিয়ে তিনি বলেন, এমন না যে, তারা আগে পারফর্ম করেনি। বিশ্বকাপের আগে প্রিপারেশন ক্যাম্প আছে। নিশ্চয়ই সেখানে তারা ভালো ফর্মে ফিরে আসবে। এছাড়া আয়ারল্যান্ড সিরিজের ফর্ম অনুযায়ী ইয়াসির আলী চৌধুরীকে বিশ্বকাপে ভাবা হতে পারে।

নান্নু বলেন, ক্রিকেটারদের আয়ারল্যান্ড সিরিজের পারফরমেন্স বিবেচনায় নেয়া হবে, যেহেতু দল চূড়ান্ত করার জন্য ২২ মে পর্যন্ত আমাদের হাতে সময় রয়েছে।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ফেইসবুক