শিল্পী সমিতির নির্বাচন: সাম্ভাব্য প্রার্থী তালিকা প্রকাশ

নিউজ ডেস্ক::  আগামী ২৫ অক্টোবর বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। গেল বৃহস্পতিবার সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেন। এরপর সমিতির নির্বাচনী তফসিলে বর্ণিত ক্রমিক নং ৫ ধারা অনুযায়ী শনিবার খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। সাম্ভাব্য প্রার্থী তালিকায় দেখা গেছে এবারের নির্বাচনে ২১ পদের বিপরীতে লড়ছেন ৩০ জন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন সোমবার (৭ অক্টোবর)। ওই দিনই প্রকাশ করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা।

সাম্ভাব্য প্রার্থী তালিকা অনুযায়ী জানা গেছে, এবারে নির্বাচনে সভাপতি পদে লড়ছেন খল অভিনেতা মিশা সওদাগর ও চিত্রনায়িকা মৌসুমী। সহ-সভাপতি ২ পদের বিপরীতে প্রার্থী হয়েছেন- নানা শাহ্, মনোয়ার হোসেন ডিপজল ও মাসুম পারভেজ রুবেল। সাধারণ সম্পাদক পদে- ইলিয়াস কোবরা ও জায়েদ খান। সহ-সাধারণ সম্পাদক- আরমান ও সাংকো পাঞ্জা। সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন সুব্রত। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে- নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও মামুনন ইমন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে- জ্যাকি আলমগীর, এই পদের জন্য আরো একজন প্রার্থী সাইফুল ইসলাম মনোনয়ন জমা দিয়েছিলেন কিন্তু সমিতির গঠনতন্ত্রের ৯(ত) ধারা অনুযায়ী মনোনয়নটি বৈধ না হওয়ায় বাতিল করা হয়েছে। সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে- জাকির হোসেন ও ডন এবং কোষাধক্ষ পদে নির্বাচন করছেন- ফরহাদ।

এছাড়া কার্যকরী সদস্য পদে লড়ছেন মোট ১৪ জন। তারা হলেন- অঞ্জনা সুলতানা, অরুনা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, আসিফ ইকবাল, আলেক জান্ডার ব্রো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, বাপ্পারাজ, মারুফ আকিব, রোজিনা, রঞ্জিতা ও শামীম খান (চিকন আলী)।

এ নির্বাচনের শুরু থেকে মিশা-জায়েদ প্যানেলের বিপরীতে মৌসুমী-ডিএ তায়েব প্যানেল নির্বাচন করবে শোনা যাচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত মৌসুমী একা স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে লড়ছেন। বিপরীতে মিশা-জায়েদ পূর্ণ প্যানেল দিয়েছেন। এ থেকে নির্বাচনের আগেই মিশা-জায়েদ প্যানেলের জয় জয়কার দেখা যাচ্ছে। কারণ নির্বাচনে তাদের ২১ জনের প্যানেলের বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন মাত্র নয় জন।

শিল্পী সমিতির এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন নায়ক ইলিয়াস কাঞ্চন। তিন সদস্যের আপিল বোর্ডের চেয়ারম্যান প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম খান। বাকি দুজন সদস্য হলেন পরিচালক সোহানুর রহমান ও রশিদুল আমিন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ফেইসবুক