সড়কে জনতার সীমাহীন ভুগান্তি : সংস্কারের দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি:: মৌলভীবাজার টু শমসেরনগর সড়কের বিভিন্ন অংশে খানাখন্দ তৈরি, কার্পেটিং উঠে গিয়ে বড়বড় গর্তসহ মারাত্মক ক্ষতিগ্রস্থ মেরামত ও রক্ষণাবেক্ষণ কাজে যাতে কোন ধরনের অনিয়ম ও দুর্ণীতি না হয় এবং জনসাধারণের একমাত্র চলাচলের রাস্থাটি দ্রুত সংস্কারের দাবীতে মানববন্ধন ও পথসভা করেছে মৌলভীবাজার চৌমোহনা টু শমসেরনগর মডেল সিএনজি পরিচালনা কমিঠি। চৌমোহনা টু শমসেরনগর মডেল সিএনজি পরিচালনা কমিঠির সভাপতি মোঃ সুজা আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ শাহ নেওয়াজ বিল্লাল এর সঞ্চালনায় আয়োজিত সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- মৌলভীবাজার জেলা অটোটেম্পু, অটোরিকশা, বেবি, মিশুক, সিএনজি শ্রমিক (রেজিঃ নং-চট্র-২৩৫৯) এর সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম।

আরো বক্তব্য রাখেন- বিশিস্ট সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব মতিন বক্স, শমসেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুয়েল আহমদ, দুর্ণীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম মৌলভীবাজার জেলা শাখার সাংগঠনিক সম্পাদক সাংবাদিক চিনু রঞ্জন তালুকদারসহ গন্যমান্য লোকজন। মানববন্ধনে অংশ গ্রহন করে ব্যাবসায়ী সমাজ, দুর্ণীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম মৌলভীবাজার জেলা শাখা, ছাত্র সমাজ, সুশীল সমাজসহ বিভিন্ন শ্রেণীর লোকজন। বক্তারা বলেন- জন গুরুত্বপূর্ণ এ সড়কে হাজার হাজার শিক্ষার্থী ও সাধারণ মানুষ মৌলভীবাজার জেলা সদরের সাথে যোগাযোগ স্থাপন করে চলছে। দীর্ঘদিন যাবত রাস্তাটি সংস্কার না করায় যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এ সড়কে অনেক প্রাণ হারিয়েছে।

উল্লেখ্য- সড়ক পরিহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের বরাবর মৌলভীবাজারের সংরক্ষিত আসনের সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি কর্তৃক নোটিশ প্রদানের পর জেলা মহাসড়ক সমূহ যথাযত মান প্রশস্ত্রতায় উন্নীতকরণ (সিলেট জোন) শীর্ষক প্রকল্পের আওতায় ৬৮ কোটি ৯১ লক্ষ টাকা প্রাক্কলিত ব্যায়ে মৌলভীবাজার-শমশেরনগর-চাতলা চেকপোষ্ট (জেড-২০০২) মহাসড়কটি উন্নয়নের লক্ষ্যে প্রথম দফায় ৪২ কোটি ১০লক্ষ ৮৫ হাজার টাকা ব্যায়ে ইতিমধ্যে দরপত্র সম্পন্ন শেষ হয়ে বর্তমানে সড়কটির সংস্কার কাজ শুরুর অপেক্ষায়। পরবর্তীতে দ্বিতীয় দফা দরপত্রের মাধ্যমে শেষ হবে সড়কটির সংস্কার কাজ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

ফেইসবুক